মোটর সাইকেল বিক্রয়ের দলিল / Bike sale deed

 
মোটর সাইকেল বিক্রয়ের দলিল
মোটর সাইকেল বিক্রয়ের দলিল

আমরা অনেকেই মোটর সাইকেল ব্যবহার করে থাকি । দীর্ঘ দিন ব্যবহার করার পর বিভিন্ন সময় টাকার প্রয়োজনে তা বিক্রয় করতে চাই এবং অনেকেই নতুন বাইক কেনার সামর্থ না থাকলেও পুরাতন বাইক কিনে থাকি । এবার আসুন জেনে নেই পুরাতন মোটর সাইকেল ক্রয় করলে কিভাবে দলিল লিখতে হবে- 

মোটর সাইকেল বিক্রয়ের দলিল কিভাবে লিখবেন?

⬇⬇
একটি মোটর সাইকেল বিক্রয়ের কবলা পত্র :-
বিক্রয় মূল্য- 
 
ক্রেতা /গ্রহীতার নাম  ও ঠিকানা :- 
 

বিক্রেতা / দাতার নাম  ও ঠিকানা :- 
 
          পরম করুণাময় মহান সৃষ্টিকর্তার নামে একটি মোটর সাইকেল বিক্রয়পত্র দলিলের আইনানুগ বয়ান লেখা আরম্ভ করিলাম ৷ আমি বিক্রেতা- (নাম) একটি Discover 125 সিসি মোটর সাইকেল ময়মনসিংহ মাসুদ মটরস্ শো-রুম হইতে ক্রয় করিয়া এযাবৎ পর্যন্ত ব্যবহার করিয়া আসিতেছি ৷ বর্তমানে আমি বিক্রেতা আমার ব্যবসায়িক কাজের জন্য নগদ টাকার একান্ত প্রয়োজনে উপরোক্ত মোটর সাইকেলটি আপনি ক্রেতার নিকট বিক্রয় করার প্রস্তাব করিলে আপনি উক্ত মোটর সাইকেলটি খরিদ করিতে সম্মত হওয়ায় উভয় পক্ষের সম্মতিক্রমে ন্যার্য মূল্য নির্ধারণ করিয়া নিম্নে লিখিত স্বাক্ষীগণের মোকাবেলায় নগদ----- টাকা আপনার নিকট হইতে বুঝিয়া মোটর সাইকেল খানা আপনার নিকট বিক্রয় করিয়া সম্পূর্ণরুপে স্বত্বহীন হইলাম ৷ অদ্য হইতে উক্ত মোটর সাইকেল খানার উপর আমার আর কোন প্রকার দাবি দাওয়া রহিল না ৷ যদি কোনো প্রকার দাবি দাওয়া করি তাহা আইনত অগ্রাহ্য হইবে । 
প্রকাশ থাকে যে, আপনি ক্রেতা উক্ত মোটর সাইকেল খানা ব্যবহার কালে যদি কাগজ পত্রাদির কোনো জটিলতা প্রকাশ পায় তবে আমি তাহার সমস্ত দায়ভার গ্রহণ করিয়া মীমাংসা করিব । 
এতদ্বার্থে স্বেচ্ছায় স্বজ্ঞানে নিম্ন সাক্ষীগণের মোকাবেলায় / উপস্থিতিতে অত্র মোটর সাইকেল বিক্রয় পত্র দলিল লেখাইয়া সম্পাদন করিয়া দিলাম ।  
ইতি সন- তারিখ :-
 
বিক্রিত মোটরসাইকেল এর বর্ণনা :- 
১। গাড়ির নাম /কোম্পানির নাম:
২। ইঞ্জিন নং 
৩। চেচিস নং 
৪। রেজিস্ট্রেশন নং 
৫। গাড়ির রং 
৬। অশ্বশক্তি / সি সি- 


অত্র দলিল ০৩টি স্ট্যাম্প দ্বারা লিখিত এবং ---জন সাক্ষী রহিল । 
    ক্রেতার স্বাক্ষর                                      বিক্রেতার স্বাক্ষর

সাক্ষীগণের নাম :







ভালো লাগলে পোস্টটি শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url