ব্লগ পোস্ট দ্রুত গুগলে ইনডেক্স করার নিয়ম

ব্লগ পোস্ট দ্রুত গুগলে ইনডেক্স করার নিয়ম

নতুন ব্লগার যারা তারা অবশ্যই জেনে থাকবেন যদি আপনি ব্লগের মাধ্যমে ওয়েবসাইট চালান এবং সেখানে আপনার নিজ অভিজ্ঞতার আলোকে যেসব আর্টিকেল লিখে ব্লগে পোস্ট করেন সেই পোস্ট গুলি গুগলে ইনডেক্স হওয়া খুব জরুরী ৷ 

কারন আপনি ব্লগে নিয়মিত লিখে পোস্ট করছেন ভিজিরের আশায় ৷ আর একটা সাইটে তখনি ভিজিটর আসবে যখন আপনার পোস্ট গুলি গুগলে ইনডেক্স থাকবে৷ 

ব্লগ পোস্ট দ্রুত ইনডেক্স করার নিয়ম 

আপনার পোস্ট গুলি যদি গুগলে ইনডেক্স না হয়, তবে ভিজিটর কিছুতেই আপনার পোস্ট গুলি খুজে পাবে না৷ 

একটি ব্লগের ভিজিটর না থাকলে কোন মূল্য নেই ৷ ভিজিটর ছাড়া অহেতুক আপনার পরিশ্রম বৃথা ৷ 

কাজেই একটি কথা মাথায় রাখতে হবে একটি ভিজিটর কি চায়, তিনি ব্লগে কি খুজতে এসেছেন তার চাহিদা অনুযায়ী লিখতে হবে ৷ 

গুগল ছাড়াও বিভিন্ন সার্চ ইঞ্জিন আছে যেগুলোতে আপনার ব্লগ সাইট সাবমিট করে আপনার ব্লগগুলিকে ভিজিটরের কাছে পৌছানোর মাধ্যম বের করতে পারেন 

ব্লগ সাইট ইনডেক্স করার জন্য কি কি সার্চ ইঞ্জিন ব্যবহার করবেন? 

আপনি যদি ব্লগ সাইট থেকে আয় করতে চান তাহলে আপনার ব্লগ সাইটটি তে প্রচুর পরিমাণে ভিজিটর প্রয়োজন ।  যত বেশি  ভিজিটর আসবে তত বেশি যায় আয় করতে পারবেন পারবেন  গুগল এডসেন্স ব্যবহারের মাধ্যমে । 

ভিজিটররা যেহেতু গুগলে সার্চ করে বেশি তাই ভিজিটরের জন্য আপনার ব্লগ সাইটটি গুগলে ইনডেক্স করা প্রয়োজন । কাজেই ব্লগ সাইটে ভিজিটর পাবার মূল শর্ত  হলো ব্লগ পোস্ট গুলি গুগলে  ইনডেক্স করা । 

গুগল নিউজ  এপ্রোভ 

ব্লগ পোস্ট দ্রুত ইনডেক্স হবার জন্য আপনার ব্লগ সাইটটি অবশ্যই  Google news publisher এপ্রোভ থাকতে হবে । 

কিভাবে সহজে Google news এপ্রোভ করবেন জানতে ক্লিক করুন 

আপনার ব্লগ সাইটটি Google news দ্বারা অন্তর্ভুক্ত থাকলে এবং আপনি যদি নিয়মিত ব্লগ পোস্ট পাবলিশ করেন তাহলে আপনার পোস্টগুলি Google Discover তে  নিয়মিত দৃশ্যমান হবে যার ফলে প্রচুর পরিমান ভিজিটর পাওয়া যাবে ।  

ব্লগ পোস্ট এসইও SEO (search engine optimization)

ব্লগ পোস্ট ভালোভাবে  এসইও করার জন্য পোস্ট থামনেল ব্যবহার করা । ছবির সাইজ 1200X675 হওয়া উচিত । ছবির টাইটেল পোস্টের  টাইটেলের সাথে মিল থাকতে হবে । ইমেজ ALT Tex এবং টাইটেল টেক্সট একই থাকতে হবে । 

আর ব্লগ পোস্ট একাধিক H1--থাকে H6 (হেডিং, সাব হেডিং দিতে হবে) । পোস্টের  সাথে ব্লগ লেভেল সামঞ্জস্য থাকতে হবে । কাস্টম পারমালিঙ্ক  তৈরি করতে হবে । Search Description আলাদাভাবে সুন্দর করে লিখে দিতে হবে । 

 

ভালো লাগলে পোস্টটি শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url