ঘর দানপত্র দলিল

 ঘর দানপত্র দলিল

আমাদের মাঝে অনেকেই তাদের ওয়ারিশদের সম্পত্তি বন্টন করে দিয়ে তা রেজিস্ট্রি করে দেন । কিন্তু উক্ত জমিতে অনেক সময় ঘর থাকে যা উল্লেখ না থাকায় ওয়ারিশ মাঝে বিতর্কের সৃষ্টি হয় ।  

ঘর দানপত্র দলিল লেখার নিয়ম 

গ্রহিতা:- মোছাঃ বিলকিস বেগম, স্বামীর নাম: মো: আকবর আলী, পিতার নাম: মৃত সাগর আলী, মাতার নাম: রুবিনা খাতুন, ধর্ম: ইসলাম, পেশা: গৃহিণী, জাতীয়তা: বাংলাদেশী, জন্ম তারিখ: ০৬/০৯/১৯৬৭, জাতীয় পরিচয় পত্র: ৭৫৯৫৭৯৩৭৪৯৫, গ্রাম: মেরুর চর, ডাকঘর: মেরুর চর, উপজেলা: বকশীগঞ্জ, জেলা: জামালপুর ।


ঘর দানপত্র দলিল 

মৌজা: দুর্গাপুর 

একটি ৩০ ফুট দৈর্ঘ্য 

ও ১২ ফুট প্রস্থ চৌচালা 

আধাপাকা টিনের ঘর

যাহার অনুমান মূল্য: ৫,০০,০০/- (পাঁচ লক্ষ) টাকা। 

উপজেলা: বকশীগঞ্জ, জেলা: জামালপুর ।


দাতা : মো: আকবর আলী, পিতার নাম: মৃত রহমত আলী, মাতার নাম: পারভীন বেগম, ধর্ম: ইসলাম, পেশা: ব্যবসা, জাতীয়তা: বাংলাদেশী, জন্ম তারিখ: ২৩/০৮/১৯৬২, জাতীয় পরিচয় পত্র: ৮৫৬৫৭৪৮৪৭৫, গ্রাম: মেরুর চর, ডাকঘর: মেরুর চর, উপজেলা: বকশীগঞ্জ, জেলা: জামালপুর ।


পরম করুনাময় মহান আল্লাহ তায়ালার নামে অত্র ঘর দান পত্র দলিল লেখা শুরু করিলাম। জেলা: জামালপুর, উপজেলা: বকশীগঞ্জ, মৌজা: দুর্গাপুর এর মধ্যে আর এস- ৭৮৪৬ নং খতিয়ানে আর এস- ৫২৭৩ নং দাগে আমি অত্র দলিল দাতা আমার ক্রয়কৃত ০৮ শতাংশ জমির উপর নির্মিত আমার স্বত্ব দখলীয় ৩০ ফুট দৈর্ঘ্য ও ১২ ফুট প্রস্থ চৌচালা আধাপাকা টিনের ঘরের স্বত্ববান মালিক ও দখলকার আছি । উল্লেখটি ঘর খানা অত্র দলিলে দানকৃত বটে । 

তুমি গ্রহিত্রী আমার বিবাহিতা স্ত্রী । আমরা উভয়ে উভয়কে শ্রেণীমত ভক্তি শ্রদ্ধা ও আদর যত্ন করিয়া আসিতেছি । আমি এখন বয়োবৃদ্ধ, অসুস্থ মানব জীবন ক্ষণভঙ্গুর কখন কি হয় বলা যায় না । তাই আমার জীবমানেই নিম্ন তফসিল বর্ণিত ঘর খানা তোমার বরাবরে দান করিয়া আমি ও আমার অন্যান ওয়ারিশানক্রমে স্বত্বহীন হইলাম । আমার মৃত্যুর পর উক্ত ঘর খানা তুমি যদৃচ্ছায় ভোগদখল করিবে । তাহাতে আমার অন্যান ওয়ারিশাগণের কাহারো কোনো প্রকার ওজর আপত্তি গ্রহণযোগ্য হইবে না। 

এত দর্থে স্বেচ্ছায় স্বজ্ঞানে সুস্থ মস্তিষ্কে অন্যের বিনা প্ররোচনায় অত্র ঘর দান পত্র লিখিয়া নিজ নাম/স্বাক্ষর করিয়া সম্পাদন করিলাম। 

ইতি সন----- তারিখ 


অত্র দান পত্র দলিল ০৩ ফর্দ স্ট্যাম্প দ্বারা লিখিত এবং দলিলে ০৩ জন স্বাক্ষী রহিল । দলিল পাঠ করিয়া ও শুনিয়া উহার মর্ম অবগত হইলাম । 


মুসাবিদকারীর নাম ও স্বাক্ষর :- 


সাক্ষীগণের নাম ও সাক্ষর :- 

১।

২।

৩।


ভালো লাগলে পোস্টটি শেয়ার করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url